মেনু নির্বাচন করুন
পাতা

অর্জন সমূহ

৩১৫ উপজেলা সদরে নির্বাচিত বেসরকারি বিদ্যালয়কে মডেল বিদ্যালয়ে রূপান্তর প্রকল্পের আওতায় ২০১৬-২০১৭ অর্থ বছরে ১৬টি বিদ্যালয়ে  নতুন ভবন নির্মাণ শতভাগ সম্পন্ন হয়েছে। ১৬টি বিদ্যালয়ের মেরামত সংস্কার কাজ সম্পন্ন  করা হয়েছে। সর্বমোট ১৯৬১.০৯ লক্ষ টাকা ব্যয় করা হয়েছে।

তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারি কলেজ সমূহের উন্নয়ন (১ম সংশোধিত) প্রকল্পের আওতায়  ৪৫টি কলেজে চার/পাঁচ/ তলা ভিত বিশিষ্ট যথাক্রমে চার/পাঁচ তলা একাডেমিক  ভবন নির্মাণের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে ২৫টি দ্বিতল ভবনের নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে এবং  ৫৭টি  চলমান।  ২০১৬-২০১৭ অর্থ বছরে ব্যয়িত অর্থ ৩৯০০.০০ লক্ষ টাকা।  বর্ণিত প্রকল্পে সর্বমোট ব্যয়িত অর্থ ৭৭০৪.৫৫ লক্ষ টাকা এবং গৃহীত কার্যক্রমের গড় অগ্রগতি ৭০% ।

শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে জেলা সদরে অবস্থিত সরকারি পোস্ট গ্রাজুয়েট কলেজসমূহের উন্নয়ন শীর্ষক প্রকল্পের(৭০টি) আওতায়  মোট প্রকল্প ব্যয় : ১৮৭০.১২ লক্ষ টাকা।  ২০১৫-১৬ অর্থবছরে ১টি একাডেমিক-কাম-এক্সামিনেশন হল নির্মাণ -১০০% সম্পন্ন হযেছে,১টি চলমান আছে । ২টি হোস্টেল -১০০% সম্পন্ন হয়েছে এবং ১টি চলমান আছে।  এযাবৎ ১৭৫৪.২২ লক্ষ টাকা ব্যয় হয়েছে।

নির্বাচিত বেসরকারি ৩০০০ মাধ্যমিক বিদ্যালয়সমূহের ভৌত অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্প। প্রকল্প ব্যয় : ৮৫৯১.৯৭ লক্ষ টাকা। এ প্রকল্পে পয়ঃপ্রণালি, পানি সরবরাহ বিদ্যুতায়নসহ চারতলা ভিতবিশিষ্ট একডেমিক ভবন নির্মাণ ও আসবাব পত্র সরবরাহ করা হচ্ছে। ১০৪ টি প্রতিষ্ঠানের কাজ সম্পন্ন হয়েছে এবং ২৮টি প্রতিষ্ঠানের কাজ চলমান। আর্থিক অগ্রগতি ৬৮৯২.৪৭ লক্ষ টাকা। 

 Secondary Education Sector Investment programme(SESIP) এর প্রকল্প মূল্য ৮২২.৫০ লক্ষ টাকা । এ প্রকল্পে ৮টি প্রতিষ্ঠানের পয়ঃপ্রনালী, পানি সরবরাহ ও বিদ্যুৎতায়ন সহ ৪-তলা ভীত বিশিষ্ট ১-তলা একাডেমিক ভবন নির্মাণ চলমান এবং ৩৪টি প্রতিষ্ঠানে ICT Lab  স্থাপনসহ আসবাবপত্র সরবরাহ করা হচ্ছে।  ৮টি, বাস্তব অগ্রগতি ৫৮% এবং আর্থিক অগ্রগতি ৫৫৬.৫১ লক্ষ টাকা। 

''Enhancing the Madrassas Learning Environment Project in Bangladesh” শীর্ষক সংশোধিত প্রকল্পে পয়ঃপ্রনালী, পানি সরবরাহ ও বিদ্যুৎতায়ন সহ ৪-তলা ভীত বিশিষ্ট ১-তলা একাডেমিক ভবন নির্মাণ এবং আসবাবপত্র সরবরাহ করা হচ্ছে। প্রকল্পভূক্ত প্রতিষ্ঠানের সংখ্যা ১০টি, সমাপ্ত - ০৪টি, ০৬টি চলমান।  বাস্তব অগ্রগতি ৯২% এবং আর্থিক অগ্রগতি ৯৭৮.১০ লক্ষ টাকা। 

নির্বাচিত বেসরকারি মাদ্রাসাসমূহে একাডমেকি ভবন নির্মাণ (সংশোধতি)’ র্শীষক প্রকল্পের অধীন ৪৪টি প্রতিষ্ঠানের চারতলা ভতি বশিষ্টি একতলা একাডেমিক ভবন (৩টি শ্রণেকিক্ষ, টয়লটে ব্লক ও সিঁড়িঘর) নির্মাণ  এবং আসবাবপত্র সরবরাহ করা হচ্ছে। প্রকল্পভূক্ত ৪৪টি প্রতিষ্ঠানের মধ্যে ৪২টি সমাপ্ত ০২টি চলমান।  প্রকল্পরে ক্রমপুঞ্জতি ব্যয় ২৮৯০.৮১ লক্ষ টাকা এবং বাস্তব অগ্রগতি ৯৮%।

সিলেট, বরিশাল ও খুলনা শহরে ৭টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় স্থাপন  (সিলেট-২,বরিশাল-২,খুলনা-৩ টি = ৭টি) র্শীষক প্রকল্পের মাধ্যমে ২টি বিদ্যালয়ের ৬/৭- তলা একাডেমিক কাম-প্রশাসনিক ভবন নির্মাণ, প্রধান শিক্ষকের বাসভবন নির্মাণ ও ভূমি উন্নয়ন কাজ চলছে। তন্মধ্যে ১টি বিদ্যালয়ের ৬-তলা ভিতসহ ৪-তলা একাডেমিক-প্রশাসনিক ভবন নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে এবং ৫ম ও ৬ষ্ঠ তলার উর্দ্ধমূখী সম্প্রসারণ কাজ চলছে।,  প্রকল্পের গড় অগ্রগতি-৬০% এবং  ক্রমপুঞ্জতি ব্যয় ১২৬০.০০ লক্ষ টাকা ।

সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাধীন ডুংরিয়া উচ্চ বিদ্যালয়ে ৫-তলা ভিত বিশিষ্ট ৫-তলা একাডেমিক কাম-অডিটোরিয়াম ভবন নির্মাণ(PPNB) প্রকল্প। প্রকল্প ব্যয় : ৮১০.৬০ লক্ষ টাকা।  এ প্রকল্পের অধীন ডুংরিয়া উচ্চ বিদ্যালয়ে ৫-তলা ভিত বিশিষ্ট ৫-তলা একাডেমিক কাম-অডিটোরিয়াম ভবন নির্মাণ কাজের বাস্তব অগ্রগতি ৮০% এবং ক্রমপুঞ্জতি ব্যয়  ৬২১.৩৫ লক্ষ টাকা। 

 

 

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter